খেলাধুলা

ইডেন গার্ডেনে কলকাতা নাইট রাইডার্সের জয়ের প্রধান পাঁচটি কারণ

নরসুন্দা ডটকম   এপ্রিল ১০, ২০১৮
কলকাতা নাইট রাইডার্সের জয়ের

এবার আইপিএলের  ইডেন গার্ডেনে প্রথম ম্যাচে দুরন্ত জয় পেয়েছে কলকাতা নাইট রাইডার্স। কোহালিদের বেঙ্গালুরুকে হারিয়ে অসাধারণ শুরু করেছেন দীনেশ কার্তিকরা। কোহালিদের মতো হেভিওয়েট টিমকে প্রথম ম্যাচেই হারানোর রহস্যটা কী? দেখে নেওয়া যাক প্রধান পাঁচটি কারণ :

কোহালির ব্যাটে খরা: রবিবারের ইডেনে চেনা ছন্দে দেখা যায়নি বিরাট কোহালিকে। ৩৩ বলে ৩১ রানের ইনিংস একেবারেই কোহালিচিত ছিল না।
ব্যাটে নারিন ঝড়: বিপরীতে বেঙ্গালুরু থাকলেই যেন জ্বলে ওঠে সুনীল নারিনের ব্যাট। এর আগে ১৫ বলে হাফসেঞ্চুরি করেছিলেন। আর রবিবার করলেন ১৯ বলে ৫০। মূলত তাঁর ক্যামিওই ম্যাচ থেকে ছিটকে দেয় আরসিবিকে।
ফ্লপ আরসিবির দুই স্পিনার: আরসিবির দুই স্পিনার যুজবেন্দ্র চাহাল এবং ওয়াশিংটন সুন্দর ৭ ওভারে মোট ৭৭ রান দিয়ে এক উইকেট নিয়েছেন। চূড়ান্ত ফ্লপ দুই স্পিনারকে একেবারেই মাঠের বাইরে ফেলেছে নাইটরা।
কার্তিক-রানা পার্টনারশিপ: নাইট অধিনায়ক কার্তিক যখন নীতীশ রানার সঙ্গে জুটি বাঁধেন, তখন নাইটরা তিন উইকেট হারিয়ে একটু বেকায়দায়। এই অবস্থায় চতুর্থ উইকেটে তাঁদের ৫৫ রানের পার্টনারশিপ ম্যাচ বের করে নেয়।
রানার ম্যাজিক স্পেল: ক্রিজে তখন বিশ্বের অন্যতম দুই বিধ্বংসী দুই ডানহাতি— বিরাট কোহালি এবং এবি ডেভিলিয়ার্স। ক্রমশ ভয়ঙ্কর হয়ে ওঠা এই জুটি যখন আরসিবিকে ২০০-র স্বপ্ন দেখাচ্ছে তখনই পর পর দুই উইকেট নিয়ে কলকাতা নাইট রাইডার্সকে ম্যাচে ফেরান নীতীশ রানা।

About the author

নরসুন্দা ডটকম