খেলাধুলা

আ্ইপিএলে আজ মুখোমুখি হচ্ছেন সাকিব ও মোস্তাফিজ, কে জিতবে

নরসুন্দা ডটকম   এপ্রিল ১২, ২০১৮
মুখোমুখি হচ্ছেন সাকিব ও মোস্তাফিজ

বাংলাদেশি ক্রিকেটপ্রেমীদের বড় একটা অংশের আইপিএল দেখার মূল কারণ সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমান। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এ দল পেয়েছেন বিশ্বসেরা অল রাউন্ডার মোস্তাফিজুর রহমান। সাকিব খেলছেন সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে, আর মোস্তাফিজ বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে।
এই দুই বাংলাদেশি ক্রিকেটার আইপিএলে থাকায় বাংলাদেশিদের সিংহভাগ সমর্থনও পাচ্ছে মুম্বাই ইন্ডিয়ান্স এবং সানরাইজার্স হায়দরাবাদ; কিন্তু যখন এই দুই দল মুখোমুখি হবে, একে অপরের বিপক্ষে খেলবেন সাকিব এবং মোস্তাফিজ, তখন কী অবস্থা হবে বাংলাদেশের আইপিএল দর্শকদের?

এমনই প্রশ্নের উদ্ভব ঘটেছে বৃহস্পতিবারের হায়দরাবাদ বনাম মুম্বাইয়ের ম্যাচকে ঘিরে। বাংলাদেশিদের কাছে সাকিব এবং মোস্তাফিজ দুজনই নিজেদের রত্ন। ফলে ‘কাকে রেখে কার সমর্থন করি’- অবস্থায় পড়তে হবে এদেশের মানুষদের। তবে খেলার মাঠে নিশ্চয়ই কোনোরকম ছাড় দেয়ার কথা ভাববেনও না সাকিব বা মুস্তাফিজের কেউই। বৃহস্পতিবার হায়দ্রাবাদে বাংলাদেশ সময় রাত ৮.৩০ মিনিটে সাকিব ও ফিজ মুখোমুখি হবেন নিজ নিজ দলের হয়ে।

সাকিব আল হাসানের হায়দরাবাদের সামনে হাতছানি এগিয়ে যাওয়ার, মোস্তাফিজের মুম্বাই এখনো অপেক্ষায় নিজেদের প্রথম জয় পাওয়ার। ঘরের মাঠে খেলা হওয়ায় নিশ্চিতভাবেই এগিয়ে থাকবে সাকিব আল হাসানের হায়দরবাদই। তবে চাপের মুখে ঘুরে দাঁড়াতে জুড়ি নেই আইপিএলের বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের।

বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই এবারকার আইপিএল মিশন শুরু করেছে হার দিয়ে। ৭ এপ্রিল টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে চেন্নাই সুপার কিংসের কাছে ১ উইকেটে হারে রোহিত শর্মার দলটি। মূলত ক্যারিবিয় অল রাউন্ডার ডোয়াইন ব্রাভোর ব্যাটিং-ঝড়ে বিধ্বস্ত হয়ে যায় মুম্বাই। ওই ম্যাচে ৩ ওভার ৫ বল করে ১ উইকেট নিয়েছেন ফিজ।

অন্যদিকে ঘরের মাঠে রাজস্থান রয়্যালসকে হারিয়ে দারুণভাবে টুর্নামেন্ট শুরু করেছে হায়দরাবাদ। ৯ এপ্রিলের ওই ম্যাচে ৯ উইকেটের বিশাল জয় পেয়েছে কেন উইলিয়ামসনের দল। এক ওভারে দুই উইকেট নিয়ে রাজস্থানের ব্যাটিংয়ে ধ্বস নামান সাকিব। ৪ ওভার বল করে দিয়েছেন মাত্র ২৩ রান। তিনি দলটির স্পিন আক্রমণের অন্যতম ভরসা। মিডল অর্ডারের ব্যাটিং স্তম্ভও।

আইপিএল-এ এর আগে ১০ বার মুখোমুখি হয়েছে দুই দল। সমান পাঁচবার করে জিতেছে মুম্বাই এবং হায়দরাবাদ। এরআগের ৬ আসর কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছিলেন সাকিব। আর মোস্তাফিজ সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেছিলেন গত দুই আসর।

About the author

নরসুন্দা ডটকম