খেলাধুলা

কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে দুর্দান্ত সাকিব আল হাসান

নরসুন্দা ডটকম   এপ্রিল ১৫, ২০১৮
দুর্দান্ত সাকিব আল হাসান

কলকাতার বিপক্ষে পাঁচ উইকেটের জয় পেয়েছে সাকিবের সানরাইজার্স হায়দরাবাদ।
সাকিব আল হাসান ২১ বলে করেছেন ২৭ রান।
চার ওভারে ২১ রানে ২ উইকেট নিয়েছেন সাকিব

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) এবার প্রথম মুখোমুখি হয়েছে কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদ। বেগুনি জার্সি পাল্টে কমলা রঙয়ের জার্সিতে ইডেন গার্ডেনসে নেমেছিলেন সাকিব আল হাসান। দুরন্ত বোলিংয়ে নিজের প্রাক্তন দল কলকাতার বিপক্ষে হায়দরাবাদ অলরাউন্ডার ছিলেন দারুণ উজ্জ্বল।

চার ওভার বল করে ২১ রান খরচ করেছেন। আর তুলে নিয়েছেন দুই উইকেট। ওভার প্রতি রান দেওয়ার হারটা দুর্দান্ত, মাত্র ৫.২৫! ডট বলই করেছেন ১১টি। মাত্র একটি চার হজম করেছেন। ম্যাচে ভুবনেশ্বর কুমারের বলে শুভমান গিলের ক্যাচটাও ধরেছেন বাংলাদেশ টি-টোয়েন্টি অধিনায়ক।
শুধু সাকিবই নয়, হায়দরাবাদের হয়ে জোড়া উইকেট নিয়েছেন দুই পেসার বিলি স্ট্যানলেকও। তিন উইকেট পেয়েছেন এক ম্যাচ পরে দলে ফেরা ভুবনেশ্বর কুমার। বোলারদের সম্মিলিত নৈপুণ্যে কলকাতাকে অতিথিরা থামিয়েছে ১৩৮ রানে। এর আগে টস জিতে প্রথমে বোলিং বেছে নিয়েছিলেন হায়দরবাদ অধিনায়ক কেইন উইলিয়ামসন।

রশিদ খান দলীয় ষষ্ঠ ওভারে খরুচে বোলিংয়ে দিয়েছিলেন ১২ রান। তবে সপ্তম ওভারে আক্রমণে এসে সাকিব সে চাপ সামলেছিলেন মাত্র তিন রান দিয়ে। সাকিবের ওভার শেষ হতেই ইডেনে হানা দেয় বৃষ্টি। ৪৫ মিনিট পর অবশ্য কোনো ওভার না কেটেই আবার শুরু হয় খেলা।

আজ ব্যাটিং-বোলিং দুই বিভাগেই উজ্জ্বল সাকিবের দেখা মিলেছে। তবে বোলিংয়ে একটু বেশিই উজ্জ্বল ছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার। প্রথম ওভারেই কৃপণ বোলিং, দিয়েছেন মাত্র ৩ রান। সাকিবের ওভারের পরই ঝেঁপে নামল বৃষ্টি। বৃষ্টিবাধা পেরিয়ে ঘণ্টা খানেক পর আবারও খেলা শুরু হলে বোলিংয়ে ছন্দপতন হয়নি তাঁর। ৩ ওভারে ১৮ রানে ১ উইকেট নেওয়া সাকিব সবচেয়ে দুর্দান্ত নিজের শেষ ওভারে। ১৩তম ওভারে করা তাঁর দ্বিতীয় বলটা পাঞ্চ করেছিলেন ক্রিস লিন। বাঁ দিকে ঝাঁপিয়ে পড়ে এক হাতে দেখার মতো এক ক্যাচ নিলেন সাকিব।

লিন ফিরলেন ফিফটি থেকে মাত্র ১ রান দূরে থেকে। ৪ ওভার শেষে সাকিবের বোলিং বিশ্লেষণী ৪ ওভারে ২১ রানে ২ উইকেট, মাত্র একটি বাউন্ডারি হয়েছে, ২৪ বলের ডট ১১টিই। এমন অলরাউন্ড পারফরম্যান্সের পরও ম্যাচসেরার পুরস্কারটা হাতে ওঠেনি, একটু আফসোস হতেই পারে তাঁর। আফসোস হতে পারে কলকাতারও, সাত বছরের সম্পর্ক ছিন্ন করে এই সাকিবকে কিনা তারা ‘পর’ করে দিয়েছে!

About the author

নরসুন্দা ডটকম