মানুষ- সমাজ

রাজধানী ঢাকায় দুই বাসের রেষারেষিতে হাত হারানো রাজীব আর নেই

নরসুন্দা ডটকম   এপ্রিল ১৭, ২০১৮
রাজীব

বাংলাদেশের রাজধানী ঢাকায় দুই বাসের রেষারেষিতে হাত হারানো কলেজ ছাত্র রাজীব হোসেন রাতে মারা গেছেন বলে জানিয়েছে তার পরিবার। সোমবার দিবাগত রাত ১২টা ৪০ মিনিটের দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান।

৩ এপ্রিল সার্ক ফোয়ারার কাছে দুর্ঘটনায় রাজীবের হাত ছিঁড়ে যায়। শমরিতা হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর রাজীবকে ঢাকা মেডিকেল কলেজে স্থানান্তর করা হয়। সাময়িক উন্নতির পর গত সোমবার থেকে তাঁর মস্তিষ্কে রক্তক্ষরণ শুরু হয়। রাজীবের মস্তিষ্ক অসাড় হয়ে যায়। সেই থেকে আর জ্ঞান ফেরেনি তাঁর।

তার মামা জাহিদুল ইসলাম জানিয়েছেন, গতরাত সাড়ে বারোটার কিছু পরে ডাক্তার তাদের ডেকে বিষয়টি জানান এবং তাঁর লাইফ সাপোর্ট খুলে নেয়া হবে কিনা সেটি জিজ্ঞেস করেন। গত দশই এপ্রিল তার মস্তিষ্কে রক্তক্ষরণ হয়ে পরিস্থিতির অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়।

এর পর থেকে তার আর জ্ঞান ফেরেনি। তার অবস্থা শুরু থেকেই আশঙ্কাজনক ছিল। ঢাকার মহাখালী এলাকার সরকারি তিতুমীর কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের ছাত্র রাজীব হোসেন এপ্রিলের চার তারিখ রাষ্ট্র মালিকানাধীন বাস সার্ভিস বিআরটিসির একটি বাসে চড়ে কলেজে যাচ্ছিলেন।

রাজধানীর একটি অন্যতম প্রধান সড়কে সার্ক ফোয়ারার কাছে ব্যক্তি মালিকানাধীন একটি বাসের সাথে রেষারেষির এক পর্যায়ে বাস দুটি একটি আরেকটির গাঁয়ে ঘষা খেতে শুরু করে। দুটি বাসের প্রবল ঘষায় বিচ্ছিন্ন হয়ে যায় রাজীবের হাত এবং বাসের দরজায় ঝুলে থাকে সেই হাতটি

রাজীব রাস্তায় পড়ে যান এবং মাথায় গুরুতর আঘাত পান। যে কারণে এই ঘটনাটি বহু মানুষকে নাড়া দিয়েছে তা হল তার যে বিচ্ছিন্ন হাতটি দুই বাসের ফাঁকে ঝুলে ছিল, সেই হাতের একটি ছবি ব্যাপকভাবে ফেসবুকে ছড়িয়ে পড়ে।

বাংলাদেশে সড়ক দুর্ঘটনায় মানুষজনের নিরাপত্তাহীনতার একটি প্রতীক হয়ে উঠেছে ছবিটি। তাছাড়া এই ঘটনা আরো বেশি নাড়া দেয় অনেককে কারণ খুব ছোট বেলায় মাকে হারান রাজীব।

বাবাও নিরুদ্দেশ হয়ে যান। এর পর থেকে ছোটো দুটি ভাই সহ আত্মীয়দের বাড়িতে বড় হয়েছে রাজীব হোসেন। ছোট দুই ভাইকে সঠিক ভাবে মানুষ করার লক্ষ্য নিয়ে পড়াশুনা চালাচ্ছিলেন তিনি। তার মামা জানিয়েছেন এখন পটুয়াখালীর বাউফলের গ্রামের বাড়িতে তার মরদেহ দাফন করা হবে।

About the author

নরসুন্দা ডটকম