শিল্প- সংস্কৃতি

আতিফ আসলাম ও নেহা কাক্কার সঙ্গে এক মঞ্চে গান গাইবেন বাঙালি কন্যা শাহানা কাজী

নরসুন্দা ডটকম   এপ্রিল ২৬, ২০১৮
এক মঞ্চে গান গাইবেন বাঙালি কন্যা

বাংলাদেশি বংশোদ্ভূত কণ্ঠশিল্পী শাহানা কাজী আবারও বলিউডের প্রখ্যাত সঙ্গীত শিল্পী নেহা কাক্কার ও আতিফ আসলামের সঙ্গে এক মঞ্চে গান গাইবেন।

আগামী ২৮ এপ্রিল কানাডার টরন্টোর হারশী সেন্টারে ‘আতিফ ও নেহা লাইভ কনসার্ট’ শীর্ষক মেগা কনসার্ট অনুষ্ঠিত হবে। আতিফ আসলামের সঙ্গে এটি তার তৃতীয় কনসার্ট। শাহানা কাজী এর আগে হারশী সেন্টারে তিনবার লাইভ পারফর্ম করেছেন।

আন্তর্জাতিক পর্যায়ে সুপরিচিত কণ্ঠশিল্পী শাহানা কাজী বলিউডের প্রখ্যাত কণ্ঠশিল্পী সুনিধি চৌহান, সোনু নিগম, কুমার শানু, অলকা ইয়াগনিক, আতিফ আসলাম ও আয়ুষ্মান খোরানার সঙ্গে একাধিকবার কনসার্টে লাইভ পারফর্ম করে শ্রোতা দর্শকদের মাতিয়েছেন।

শাহানা কাজী টরন্টোর ইয়র্ক ইউনিভার্সিটি থেকে রাষ্ট্রবিজ্ঞানে উচ্চশিক্ষা গ্রহণ করেন। ২০১৫ সালে কানাডা থেকে শাহানা কাজীর একক গানের এ্যালবাম ‘ভালোবাসার কথা’ প্রকাশিত হয়। অল্প সময়ের মধ্যেই বাংলাদেশ ও আন্তর্জাতিক সঙ্গীতাঙ্গনে সুরের মায়াজালে অসংখ্য মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছেন শাহানা কাজী। বর্তমানে বেশকিছু নতুন বাংলা গান শ্রোতাদের জন্য প্রস্তুত করছেন তিনি। শাহানা কাজীর ভেরিফায়েড ফেসবুক ফ্যান পেজে বর্তমানে ফলোয়ারের সংখ্যা বাইশ লাখের কাছাকাছি।

তিনিই প্রথম বাংলাদেশী বংশোদ্ভূত গায়িকা যিনি টরন্টোর প্রায় বিশ হাজার শ্রোতা-দর্শক ধারণ ক্ষমতা সম্পন্ন কনসার্ট ভেন্যু ‘এয়ার কানাডা’ সেন্টারে লাইভ পারফর্ম করেন। যেখানে শুধু বিশ্বের শীর্ষ স্থানীয় তারকারা পারফর্ম করে থাকেন।

বলিউড কনসার্টের পাশাপাশি গত বছর টরন্টোতে অনুষ্ঠিত কানাডার ‘বাংলাদেশ ফেস্টিভ্যাল’-এ বাংলা সঙ্গীতের জীবন্ত কিংবদন্তি সাবিনা ইয়াসমীন এবং ঢাকাই চলচ্চিত্রের স্বর্ণালী যুগের প্লেব্যাক সম্রাট সৈয়দ আব্দুল হাদীর সঙ্গেও গান করে দর্শকদের মাতিয়েছেন তিনি।

 

About the author

নরসুন্দা ডটকম