খেলাধুলা

রিয়াল মাদ্রিদের বিপক্ষে লিওনেল মেসির আরেকটি রেকর্ড

নরসুন্দা ডটকম   মে ৭, ২০১৮
লিওনেল মেসির আরেকটি রেকর্ড

নাটকীয় এক ড্রয়ের মধ্যদিয়ে শেষ হলো মৌসুমের শেষ এল ক্লাসিকো। ২-২ গোলে সমতার ম্যাচে একটি গোল করে ভিন্নরকম রেকর্ডের মালিক বনে গেলেন লিওনেল মেসি। লা লিগার ক্লাসিকোতে ঘরের মাঠ ক্যাম্প ন্যু’য়ে সর্বোচ্চ গোলদাতা এখন মেসি

ম্যাচ ড্র হলেও রিয়ালের বিপক্ষে নতুন এক রেকর্ড নিজের করে নিয়েছেন বার্সার প্রাণ ভোমরা মেসি। লা লিগার ইতিহাসে ক্যাম্প ন্যুতে অনুষ্ঠিত এল ক্লাসিকোর হওয়া ম্যাচগুলোয় সর্বোচ্চ গোলের মালিক এখন আর্জেন্টাইন তারকা।
 নিজেদের মাঠে ম্যাচের ১১ মিনিটে গোল করে দলকে লিড এনে দেন সুয়ারেজ। তবে চার মিনিট পরই দলকে সমতায় ফেরান রোনালদো। কাউন্টার অ্যাটাক থেকে বেনজেমার হেডে বাড়ানো বল জালে জড়ান এই তারকা। ম্যাচের ৪৩ মিনিটে নাভাসকে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন মেসি।
তবে ম্যাচের ৫৩ মিনিটে দারুণ এক গোল করে দলকে এগিয়ে নেয়ার পাশাপাশি রেকর্ডটি গড়েন মেসি। ক্যাম্প ন্যুতে লিগ ক্লাসিকোয় এটা মেসির সপ্তম গোল। এ গোল দিয়ে ফ্রান্সিসকো জেন্তোর গড়া ছয় গোলের রেকর্ড নিজের করে নেন মেসি।

এ গোল দিয়ে পাঁচবারের ব্যালন ডি অর জয়ী পেছনে ফেললেন ১৯৫৩-৭১ পর্যন্ত রিয়ালে খেলে ক্যাম্প ন্যু’য়ে লা লিগার ক্লাসিকোয় ছয় গোল করা ফ্রান্সিসকো জেন্তোকে।
এদিকে এল ক্লাসিকোতে সব প্রতিযোগিতা মিলিয়ে মেসির ২৬তম গোল পেলেন। এছাড়া চলমান মৌসুমে লিগে এটা তার ৩৩তম গোল

About the author

নরসুন্দা ডটকম