শিল্প- সংস্কৃতি

আসছে অনুরাগ ক্যাশপ এর স্যাকরেড গেমস

নরসুন্দা ডটকম   মে ৯, ২০১৮
স্যাকরেড গেমস

‘মুক্কেবাজ’ সিনেমার পর দুটি সিনেমা একসঙ্গে নির্মাণের ঘোষণা দিয়েছিলেন অনুরাগ ক্যাশপ। ‘ও ম্যানিয়া’ ও ‘মনমর্জিয়া’ শিরোনামের দুটি ছবির কাজই শুরু করে আবার থামিয়েও দিয়েছেন এই নির্মাতা।

থামিয়ে দেয়ার কারণ হিসেবে সেসময় কিছু না বললেও সম্প্রতি জানা গেছে একই সময়ে ‘স্যাকরেড গেমস’ নামে একটি টিভি সিরিজ বানানো শুরু করেন অনুরাগ। দিন দুয়েক আগে সিরিজটির প্রথম পর্বের এক ঝলক দেখার সুযোগ পান দর্শকরা।

বিক্রম চন্দ্রের ‘স্যাকরেড গেমস’ উপন্যাস থেকেই সিরিজটি তৈরি করছেন অনুরাগ। অর্থায়ন করছে অন্তর্জালিক প্রদর্শক ও প্রযোজনা সংস্থা নেটফ্লিক্স। সন্ত্রাসের গোপন জগতের গল্প বলা হবে এই সিরিজে।

যদি উপন্যাসের গল্পটি হুবহু দেখানো হয় তবে সরতাজ সিং নামের একজন দারোগা ও গণেশ গাইতোন্দে নামের এক মাফিয়া নেতার ‘চোর-পুলিশ’ খেলার দারুণ উপাখ্যান হয়ে উঠবে এটি। এর প্রধান তিনটি চরিত্রে অভিনয় করেছেন নওয়াজউদ্দিন সিদ্দিকী, সাইফ আলী খান ও রাধিকা আপ্তে।

‘স্যাকরেড গেমস’-এর টিজার দেখার পর চলচ্চিত্রপ্রেমীরা এটিকে নেটফ্লিক্স অরজিনাল সিরিজ ‘নার্কোস’-এর সঙ্গে তুলনা করছেন। কলম্বিয়ার ড্রাগ ডিলার পাবলো এস্কোবারের মতোই সিরিজটিতে উঠে আসবে ভারতীয় ড্রাগ কার্টেলের (মাদক পাচারকারী সংঘবদ্ধ চক্র) জীবন। টিজারে সহিংসতা দেখে অনেকে অবশ্য বলছেন কোন কোন অংশে ‘নার্কোস’কেও ছাড়িয়ে যাবে ‘স্যাকরেড গেমস’।

‘স্যাকরেড গেমস’ নেটফ্লিক্সের প্রথম ভারতীয় অরজিনাল সিরিজ। এর প্রথম পর্বটি প্রচারিত হবে ৬ জুলাই। প্রযোজনা প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে, প্রথম মৌসুমে চারটি পর্ব দেখবেন দর্শকরা।

About the author

নরসুন্দা ডটকম