খেলাধুলা

কথা বলতে পারছেন ম্যানচেস্টার ইউনাইটেডের প্রাক্তন কোচ স্যার অ্যালেক্স ফার্গুসন

নরসুন্দা ডটকম   মে ৯, ২০১৮
ম্যানচেস্টার ইউনাইটেডের প্রাক্তন কোচ

মস্তিষ্কে রক্তক্ষরণজনিত কারণে ম্যানচেস্টার ইউনাইটেডের প্রাক্তন কোচ স্যার অ্যালেক্স ফার্গুসনের মাথায় জরুরি অস্ত্রোপচার করা হয়েছে। শনিবার রাতে সফলভাবে অস্ত্রোপচার করানো হয়।

ইংল্যান্ডের গণমাধ্যমগুলো বলছে, মঙ্গলবার জ্ঞান ফিরেছে তার। ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) থাকলেও আত্মীয় এবং বন্ধুদের সঙ্গে কথা বলেছেন কিংবদন্তি এ কোচ। মিরর বলছে, জ্ঞান ফেরার পর শুরুতেই তিনি ডোনকাসটরর ও উইগান অ্যাথলেটিক এফ সি ক্লাবের ম্যাচের ফল জানতে চান।

পরিবারের সদস্যদের কাছে জানতে চান, ‘কি হলো ডোনকাসটরর ম্যাচে?’। শুধু তাই না কৌতুক করে বলেছেন, ২৩ মে হাসপাতাল থেকেই চ্যাম্পিয়নস লিগের ফাইনাল দেখতে যাবেন। যেখানে খেলবে রিয়াল মাদ্রিদ ও লিভারপুল।চিকিৎসকরা জানিয়েছেন, আগামী কয়েক দিন তাঁকে পর্যবেক্ষণে রাখা হবে এবং সম্পূর্ণ সুস্থ হতে আরও অনেক দিন লেগে যাবে।

৭৬ বছর বয়সি ফার্গুসন গত শনিবার ম্যানচেস্টার ইউনাইটেড ও আর্সেনাল ম্যাচে ওল্ড ট্র্যাফোর্ডে এসেছিলেন। ম্যাচ শুরুর আগে আর্সেনালের বিদায়ী কোচ আর্সেন ওয়েঙ্গারের হাতে তিনি একটি স্বারক ট্রফি তুলে দেন। ফার্গুসন ২০১৩ সালের মে মাসে ম্যানচেস্টার ইউনাইটেডের কোচের দায়িত্ব থেকে অবসর নেন।

ওল্ড ট্র্যাফোর্ডে ২৬ বছরের কোচিং ক্যারিয়ারে ৩৮টি শিরোপা জেতেন এই স্কটিশ কোচ। ব্রিটিশ ফুটবলের সবচেয়ে সফল কোচ বলা হয় ফার্গুসনকে। ম্যানচেস্টার ইউনাইটেডকে তিনি ১৩টি প্রিমিয়ার লিগ, দুটি চ্যাম্পিয়নস লিগ, পাঁচটি এফএ কাপ ও চারটি লিগ কাপের শিরোপা জিতিয়েছেন।

১৯৯৯ সালে প্রিমিয়ার লিগ, এফএ কাপ ও চ্যাম্পিয়নস লিগে মিলিয়ে ফার্গুসনের ট্রেবল জয় হয়ে আছে বিখ্যাত। সে বছরই তিনি নাইট উপাধি পান।

About the author

নরসুন্দা ডটকম