শিল্প- সংস্কৃতি

মাছরাঙা টেলিভিশনে খবর পড়লেন চঞ্চল ও জয়া

নরসুন্দা ডটকম   অক্টোবর ১৮, ২০১৮

চলচ্চিত্র ‘দেবী’। এই ছবিতে প্রখ্যাত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের উপন্যাসের বিখ্যাত চরিত্রে মিসির আলিরূপে চঞ্চল চৌধুরীকে দেখা যাবে। অন্যদিকে, অভিনয়ের পাশাপাশি জয়া আহসান আছেন প্রযোজক হিসেবেও। ঢালিউডের আলোচিত এই ছবিটি মুক্তি পাচ্ছে আগামী ১৯ অক্টোবর। এরইমধ্যে বেশ জোরেশোরেই চলছে ‘দেবী’র প্রমোশনের কাজ।

আর তারই অংশ হিসেবে সিনেমাটি মুক্তির আগে দেখা গেল অভিনব এক কৌশল। ‘দেবী’ সিনেমা প্রচারের জন্য খবর পড়লেন চঞ্চল চৌধুরী ও জয়া আহসান। বুধবার রাত ১০টায় বেসরকারি স্যাটেলাইট টিভি চ্যানেল মাছরাঙার পর্দায় দর্শকরা খবর দেখার জন্য বসলে হঠাৎ করেই দেখা যায় এই দুই তারকাকে।

জানা যায়, মাছরাঙা টেলিভিশন যেহেতু ‘দেবী’ চলচ্চিত্রের সম্প্রচার সহযোগী, এ কারণে দর্শকদের নতুন চমক দেখানোর জন্যই সরাসরি সংবাদ পরিবেশন করেন জয়া আহসান ও চঞ্চল চৌধুরী।

এ প্রসঙ্গে জয়া আহসান বলেন, ‌‌‌‌‌‌‘আমাদের মার্কেটিং কনসালটেন্টের পরিকল্পনা অনুযায়ীই আমরা সবাই মিলে সংবাদপাঠের বিষয়টি চূড়ান্ত করি। মাছরাঙা টেলিভিশনের সংবাদ বিভাগের দল বেশ গোছানো। আমাকে কোনো ধরনের দুশ্চিন্তাই করতে হয়নি। তাছাড়া বরাবরই আমি বিশ্বাস করে এসেছি সংবাদকক্ষের এ জায়গাটি বেশ সম্মানের, বেশ পবিত্র। তাই যেনতেনভাবে সংবাদ পড়তে চাইনি। যথেষ্ট মানসিক প্রস্তুতি নিয়েই নিউজরুমে গিয়েছি। সবার আশীর্বাদ আমার সাথে ছিল, তাই ভালোভাবেই হয়তো উতরে যেতে পেরেছি। এখন ভাবছি, যখন কেউ আর আমার অভিনয় দেখতে চাইবে না, তখন সংবাদ পাঠ করে নতুন পেশায় যোগ দেবো। হা হা হা।’

মাছরাঙার পর্দায় দর্শকরা খবর দেখার জন্য বসলে হঠাৎ করেই দেখা যায় এই দুই তারকাকে।

চঞ্চল চৌধুরী এর সাথে যোগ করে বলেন, ‘সংবাদপাঠের পরিকল্পনাটি বেশ অভিনব। কারণ চলচ্চিত্র প্রচারণার জন্য প্রচলিত মাধ্যমগুলোর পাশাপাশি সংবাদ পাঠের বিষয়টি আমার নিজেরও কখনো মাথায় আসেনি। সংবাদকর্মীরা দায়িত্বশীলতার সাথে জনগণের জন্য প্রতিনিয়ত সংবাদ তৈরি করেন, সংবাদ পাঠকরাও সে দায়িত্ব থেকে নিজেদের আসনে বসে ক্যামেরায় চোখ রেখে সংবাদ পড়েন। এতদিন বিষয়গুলো দেখে এসেছি, এবার স্বশরীরে অনুধাবন করলাম। এই অভিজ্ঞতা কখনো ভুলবার নয়। মাছরাঙা টেলিভিশনের সংবাদ বিভাগকে এ কারণে বিশেষ ভাবে ধন্যবাদ।’

আরো পড়ুন…

জয়া-ই তো দেবী…

 

About the author

নরসুন্দা ডটকম