শিল্প- সংস্কৃতি

‘বিসর্জন’ ছবির সিক্যুয়েল ‘বিজয়া’র পোস্টার উদ্বোধন

নরসুন্দা ডটকম   নভেম্বর ২৭, ২০১৮

জয়া আহসান। ‘বিসর্জন’এর পর এবার আসছে তার ‘বিজয়া’। নতুন ছবিরই পোস্টার ইতিমধ্যে প্রকাশ পেল। 

গত সোমবার কলকাতায় ‘বিসর্জন’ ছবির সিক্যুয়েল ‘বিজয়া’র পোস্টার উদ্বোধন করা হলো। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ছিলেন ছবির দুই অভিনয়শিল্পী আবির চট্টোপাধ্যায় ও জয়া আহসান এবং পরিচালক ও অভিনয়শিল্পী কৌশিক গাঙ্গুলি। ছিলেন গৌতম ঘোষ।

জয়া আহসান বলেন, ‘“বিসর্জন” ছবিতে চরিত্রগুলোকে যেভাবে দেখেছি, “বিজয়া” ছবিতে দেখব তারা এত দিন পর কোথায় আছে, কীভাবে আছে, তাদের জীবনের কী কী পরিবর্তন ঘটেছে। “বিসর্জন” ছবিতে অনেক প্রশ্নের উত্তর দেওয়া হয়নি। কিন্তু “বিজয়া” ছবিতে সেসব প্রশ্নের উত্তর সামনে নিয়ে আসছি। ছবিতে গল্পের অনেক নতুন দিক রয়েছে, যা দর্শক পছন্দ করবেন।’

এর আগে কৌশিক গঙ্গোপাধ্যায় পরিচালিত ‘বিসর্জন’বেশ প্রশংসা কুড়িয়েছিল। বক্স অফিসের নিরিখেও কুর্নিশ আদায় করে নিয়েছিল এই ছবি। সিনেমা হল থেকে বেরিয়ে দর্শক ভেবেছিলেন, এর পর? কী হল পদ্মা, নাসিরের?

ঠিক এই ভাবনা থেকেই কৌশিক বেঁধেছেন তাঁর পরের গল্প। ‘বিসর্জন’-এর সিক্যুয়েল ‘বিজয়া’। সোমবার মুক্তি পেল এ ছবির পোস্টার।

একটি পোস্টারে শাড়ি, ঘোমটা, সিঁদুরের পদ্মা ওরফে জয়া আহসান। পিছনে দাঁড়িয়ে পদ্মার দিকে তাকিয়ে রয়েছেন গণেশ, ওরফে কৌশিক স্বয়ং। অন্য পোস্টারে হাতে পুজোর ফুল নিয়ে পদ্মা। চোখ রয়েছে নাসির ওরফে আবির চট্টোপাধ্যায়ের দিকে।

ভারত-বাংলাদেশের সাংস্কৃতিক মেলবন্ধন। দুই ধর্মের মানুষের প্রেম ফ্রেমবন্দি করেছেন পরিচালক। নাসির কি ফের ফিরে আসবে পদ্মার জীবনে? উত্তর পেতে গেলে আর সামান্য অপেক্ষা। আগামী জানুয়ারির শুরুতেই মুক্তি পাবে এই ছবি।

‘বিসর্জন’ ছবিটি ভারতে মুক্তি পেয়েছিল গত বছরের ১৪ এপ্রিল। ভারতের ৬৪তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সেরা বাংলা ছবি হয়েছে ‘বিসর্জন’। এ ছাড়া এই ছবির জন্য জিও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস পেয়েছেন অভিনেত্রী জয়া আহসান। এই ছবির জন্য তিনি সমালোচক এবং জনপ্রিয়-দুই ক্যাটাগরিতেই ‘সেরা অভিনেত্রী’র মনোনয়ন পেয়েছিলেন। তবে পুরস্কার জিতেছেন জনপ্রিয় বিভাগে।

আরো পড়তে পারেন….

আবার ঝুমা বউদি!

‘দি ডিরেক্টর’: ইউটিউব চ্যানেলে মুক্তি দেওয়া হবে

ব্রাউনিয়ার বিয়ে

মিসেস ইন্ডিয়া ইউনিভার্স আর্থ অপ্সরা

About the author

নরসুন্দা ডটকম