ফিচার

নববর্ষ উপলক্ষে হাতিরঝিলে ওয়াটার ট্যাক্সির উৎসব প্যাকেজে ব্যাপক সাড়া

নরসুন্দা ডটকম   এপ্রিল ১৫, ২০১৮
ওয়াটার ট্যাক্সি

‘মানুষ ভজলে সোনার মানুষ হবি’ প্রতিপাদ্যে বাংলা নতুন বছরকে সাদরে বরণ করা হয়েছে মঙ্গল শোভাযাত্রার মধ্য দিয়ে। পহেলা বৈশাখে হাজারো মানুষের ঢলে রাজধানীতে ছিল আনন্দ, উল্লাস আর উচ্ছ্বাস।
শনিবার দুপুরের পর থেকে হাতিরঝিলে ছিল দর্শনার্থীদের ব্যাপক উপস্থিতি। দর্শনার্থীদের কথা মাথায় রেখে শুধু আজকের জন্য বৈশাখী আনন্দভ্রমণ উৎসব প্যাকেজ চালু হয় হাতিরঝিলের ওয়াটার ট্যাক্সিতে

এই প্যাকেজগুলোর মধ্যে রয়েছে, ২০ মিনিটের জন্য জনপ্রতি আনন্দভ্রমণের মূল্য ৬০ টাকা। প্যাডেল বোট ২০ মিনিটে দুই সিটের ভাড়া ১৫০ টাকা। আট সিটের স্প্রিড বোটে হাতিরঝিলে একটি চক্করের প্যাকেজমূল্য ৩ হাজার ২০০ টাকা। এই প্যাকেজগুলো শুধু নববর্ষ উপলক্ষেই দেয়া হয়েছে বলে জানান  ওয়াটার ট্যাক্সি ঘাটের কাউন্টার ম্যানেজার জুয়েল আহমেদ।

বাংলা নববর্ষ উপলক্ষে হাতিরঝিরে চলেছে বৈশাখী আনন্দভ্রমণ উৎসব প্যাকেজ

ওয়াটার ট্যাক্সিতে ঘুরে বেড়ানোর জন্য শনিবার সকাল থেকেই দর্শনার্থীদের উপস্থিতি ছিল বেশ। সেখানে ২০ মিনিটের জন্য জনপ্রতি ৬০ টাকার এই প্যাকেজে চাহিদা সবচেয়ে বেশি ছিল দিনভর। সারাদিনে ভালোই যাত্রী পেয়েছি আমরা, তবে বিকেলের পর হঠাৎ বৃষ্টিতে ভ্রমণ প্যাকেজের যাত্রী কিছুটা কমতে থাকেএই উৎসব প্যাকেজের কারণে দিনভর সাধারণ যাত্রী পারাপার বন্ধ ছিল।

ফলে অনেক যাত্রীই ভোগান্তিতে পড়েন বলে অভিযোগ যাত্রীদের। অন্যদিকে ঘুরতে আসা অনেকেই পহেলা বৈশাখের দিন হাতিরঝিলের ওয়াটার ট্যাক্সিতে বিভিন্ন প্যাকেজে ঘুরতে পেরে আনান্দ প্রকাশ করেন।
দিলরুবা আক্তার নামের ঘুরতে আসা একজন শিক্ষার্থী এ বিষয়ে বলেন, আজ বিশেষ দিনে এমন প্যাকেজে ঘুরতে পেরে অনেকেরই ভালো লাগছে। তবে এসব প্যাকেজ মূল্য তুলনামূলক বেশি ধরা হয়েছে।

About the author

নরসুন্দা ডটকম