খেলাধুলা

আফগানিস্তানের অভিষেক টেস্টে ভারতের অধিনায়ক অজিঙ্কা রাহানে

নরসুন্দা ডটকম   মে ৭, ২০১৮
আফগানিস্তান

আগে থেকেই খবর ছিল, কঠিন ইংল্যান্ড সফরের কথা মাথায় রেখে আফগানিস্তানের অভিষেক টেস্টে অধিনায়ক বিরাট কোহলিসহ দলের বেশ কয়েকজন সিনিয়র খেলোয়াড়কে বাইরে রাখবে বোর্ড। সে মতোই কাজ চালাচ্ছে বিসিসিআই।আফগানিস্তানের বিরুদ্ধে খেলছেন না ভারত অধিনায়ক বিরাট কোহালি।

সেই সময় তিনি কাউন্টি খেলতে ব্যস্ত থাকবেন। ঘরের মাঠে আফগানদের ভারতের নেতৃত্বে থাকবেন আজিঙ্কা রাহানে।অতীতেও তিনি ভারতের অধিনায়কত্ব করেছেন। এবং দায়িত্ব নিয়ে দলকে ভরসাও দিয়েছেন।

আগামী ১৪ জুন বেঙ্গালুরুতে একমাত্র টেস্টটি খেলবে ভারত-আফগানিস্তান। সদ্য টেস্ট খেলার স্বীকৃতি পেয়েছে আফগানিস্তান। স্বীকৃতি পাওয়ার পর এটাই প্রথম টেস্ট ম্যাচ তাদের। আগামী ৮ মে বেঙ্গালুরুতে ভারতীয় ক্রিকেট বোর্ডের নির্বাচনী কমিটি আলোচনায় বসবে। সেখানে তাদের বেছে নিতে হবে ভিন্ন ছ’টি দল।

সেই ছ’টি দলের তালিকায় রয়েছে, আফগানিস্তানের বিরুদ্ধে এক ম্যাচের টেস্ট দল।  ইংল্যান্ড সফরের জন্য ইন্ডিয়া ‘এ’ দল। ত্রিদেশীয় সিরিজের জন্য ভারতীয় ‘এ’ দল। আয়ারল্যান্ড ট্যুরের জন্য টি২০ দল। ইংল্যান্ড ট্যুরের জন্য টি২০ দল ও ইংল্যান্ড সফরের জন্য ওয়ান ডে দল।

কোহালি দলের সঙ্গে যোগ দেবেন আয়ারল্যান্ডে। ইন্ডিয়া ‘এ’ দলের দায়িত্ব দেওয়া হতে পারে দীনেশ কার্তিকের হাতে। বিরাট কোহালির পরিবর্ত হিসেবে আফগানিস্তান টেস্টে আসতে পারেন শ্রেয়াস আয়ার।

About the author

নরসুন্দা ডটকম