নতুন বই সাহিত্য

অমর একুশে গ্রন্থমেলায় কবি সোহেল খানের নতুন কাব্যগ্রন্থ “নির্বাসনে চাঁদ”

নরসুন্দা ডটকম   ফেব্রুয়ারি ৯, ২০১৯
কবি সোহেল আহমেদ খান
Spread the love

তারুণ্যের কবি সোহেল খানের নতুন কাব্যগ্রন্থ “নির্বাসনে চাঁদ” এসেছে অমর একুশে গ্রন্থমেলায়।

উত্তরবঙ্গের রাজধানী খ্যাত বগুড়া জেলার সোনাতলা উপজেলার কৃতিসন্তান সোহেল খান সোনাতলা আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে ১৯৮৯ সালে এস এস সি, সরকারি নাজির আখতার কলেজ থেকে ১৯৯১ সালে এইচ এস সি, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিনে সরকারি আযিযুল হক কলেজ থেকে ১৯৯৪ সালে বি এ (অনার্স) এবং ঢাকা কলেজ থেকে ১৯৯৫ সালে ইতিহাস বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। শিশুকাল থেকেই সাংস্কৃতিক অঙ্গনে তার পদচারণা।

শিশু কিশোর সংগঠন হাসনাহেনা খেলাঘর থেকেই তার সাংগঠনিক পথচলা। সোনাতলা থিয়েটার, বগুড়া কলেজ থিয়েটার ও বগুড়া থিয়েটারের নিয়মিত নাট্যকর্মী হিসেবে দেশের বিভিন্ন মঞ্চে নাটক করেছেন। বর্তমানে টেলিভিশন নাটকেও ব্যস্ত সময় অতিবাহিত করছেন। একজন আবৃত্তিকার হিসেবেও বেশ সুনাম কুড়িয়েছেন ইতোমধ্যে। নাটকের পাশাপাশি লেখালেখি চালিয়ে যাচ্ছেন সমানতালে। ২০১৮ সালের আগস্ট মাসে তার প্রথম কাব্যগ্রন্থ প্রকাশিত হয় ঘাসফুল প্রকাশনা থেকে। অমর একুশে গ্রন্থমেলা ২০১৯ এ ঘাসফুল প্রকাশন থেকে “নির্বাসনে চাঁদ” নামে সোহেল খানের আরও একটি কাব্যগ্রন্থ প্রকাশ হয়েছে।

কবি সোহেল খান সাহিত্য ও সাংস্কৃতিক অঙ্গনে সমানতালে ভূমিকা রেখে চলছেন। তিনি বর্তমানে জাতীয় সামাজিক সংগঠন উন্নয়ন ধারার প্রতিষ্ঠাতা ও নির্বাহী চেয়ারম্যান ও ঢাকা মৌলিক নাট্যদলের প্রধান উপদেষ্টা। অমর একুশে গ্রন্থমেলা ২০১৯ স্টল নং ৬১২ ঘাসফুল প্রকাশনীতে সোহেল খানের সকল বই পাওয়া যাচ্ছে। অচীরে তার দুটি উপন্যাস প্রকাশিত হচ্ছে বলেও জানা গেছে।

আরো পড়তে পারেন…

অমর একুশে গ্রন্থমেলায় কবি সরমিন হক বীথির কিশোর কাব্যগ্রন্থ “পরির মেলায় বৃন্ত”

অমর একুশে গ্রন্থমেলায় এ সময়ের কবি সেলিনা আখতারের নতুন কাব্যগ্রন্থ “মেঘপাখি”

অমর একুশে গ্রন্থমেলায় কবি ফাতেমা খাতুন রুনার কাব্যগ্রন্থ “মৃত্যুর সাথে বসবাস”

About the author

নরসুন্দা ডটকম