শিল্প- সংস্কৃতি

আজ থেকে বাংলাদেশ স্বল্পদৈর্ঘ্য ও প্রামাণ্য চলচ্চিত্র উৎসব শুরু

নরসুন্দা ডটকম   অক্টোবর ১, ২০১৬

নরসুন্দা ডটকম ডেস্ক:

বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে ৬৪টি জেলা শিল্পকলা একাডেমির ব্যবস্থাপনায় সারাদেশ একযোগে ৬৪টি জেলা শিল্পকলা একাডেমিতে আজ থেকে ৮ অক্টোবর  পর্যন্ত অনুষ্ঠিত হবে ‘বাংলাদেশ স্বল্পদৈর্ঘ্য ও প্রামাণ্য চলচ্চিত্র উৎসব ২০১৬’।

আজ সন্ধ্যা ৬টায় ঢাকার সেগুনবাগিচায় শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে উৎসব উদ্বোধন করবেন প্রধান অতিথি সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর।

অনুষ্ঠানে বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে বিশেষ অতিথি থাকবেন চলচ্চিত্রকার সৈয়দ সালাউদ্দিন জাকি, মোরশেদুল ইসলাম ও মানজারে হাসীন মুরাদ।

স্বাগত বক্তব্য প্রদান করবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির সচিব জাহাঙ্গীর হোসেন চৌধুরী।

303

‘বাংলাদেশ স্বল্পদৈর্ঘ্য ও প্রামাণ্য চলচ্চিত্র উৎসবে’ অংশগ্রহণের লক্ষ্যে দুই শতাধিক চলচ্চিত্র থেকে ৫ সদস্যবিশিষ্ট ‘সিলেকশন কমিটি’র মাধ্যমে ৩৫টি স্বল্পদৈর্ঘ্য এবং ২৯টি প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শনীর জন্য নির্বাচন করা হয়।

এছাড়াও বিভিন্ন সময়ে নির্মিত উল্লেখযোগ্য চলচ্চিত্র থেকে ১১টি প্রামাণ্য চলচ্চিত্র এবং ৯টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্বাচন করা হয়।

মোট ৮৪টি চলচ্চিত্র এই উৎসবে স্থান পাচ্ছে।

বাংলাদেশ শিল্পকলা একাডেমি আয়োজিত এই উৎসবে সহযোগিতা করছে ফেডারেশন অব ফিল্ম    সোসাইটিজ অব বাংলাদেশ, বাংলাদেশ শর্ট ফিল্ম    ফোরাম এবং বাংলাদেশ প্রামাণ্যচিত্র পর্ষদ।

About the author

নরসুন্দা ডটকম

Leave a Comment