শিল্প- সংস্কৃতি

বর্তমান সময়ে ঢালিউডের একক জনপ্রিয় অভিনেতা শাকিব খানের আজ জন্মদিন

Md. Sohel Ahmed Khan   March 28, 2018

বিনোদন ডেস্কঃ ঢাকাই চলচ্চিত্রের বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় অভিনেতা শাকিব খানের আজ জন্মদিন। শাকিব খানের জন্মদিন ১৯৭৯ সালের ২৮ মার্চ, সেই অনুযায়ী তার বয়স ৩৯ বছর। বাংলাদেশের চলচ্চিত্রে ৪০ ছুঁই ছুঁই বয়সে এতো জনপ্রিয়তা খুব কম অভিনেতাই পেয়েছেন।

প্রকৃত নাম মাসুদ রানা হলেও তিনি শাকিব খান নামে চলচ্চিত্রাঙ্গনে আবির্ভূত হন সোহানুর রহমান সোহান পরিচালিত অনন্ত ভালোবাসা ছায়াছবির মাধ্যমে।  এই ছবিতে সফলতা না পেলেও অভিনয়ের দ্বিতীয় বছরেই সেসময়ের হার্টথ্রব নায়িকা শাবনূর এর বিপরীতে অভিনয় করে আলোচিত হন তিনি। খুব দ্রুত শাবনূর-শাকিব খান জুটি বাংলা সিনেমার অন্যতম ব্যবসা সফল ও প্রযোজকদের আস্থাভাজন জুটিতে পরিণত হয়। পরে অবশ্য শাকিব-অপু ঢালিউডে সফল জুটি হিসেবে জায়গা করে নেয়।

বহু চড়াই উৎরাই পেরিয়ে শাকিব খান বাংলাদেশ চলচ্চিত্র ইতিহাসে সবচেয়ে সফল এবং সর্বোচ্চ বেতনভোগী অভিনেতা হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করেন। দীর্ঘ এই কর্ম র্জীবনে একাধিক পুরস্কার অর্জন করেছেন, যার মধ্যে রয়েছে তিনটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার, আটটি মেরিল-প্রথম আলো পুরস্কার, ও একটি লাক্স-চ্যানেল আই পারফরম্যান্স পুরস্কার। শাকিব খান শুধু সফলই নন তাঁর ওপর নির্ভর করেই বাংলাদেশের চলচ্চিত্র ইন্ডাস্ট্রি দাঁড়িয়ে আছে বলেই গত বছর একটি ছবির মহরত অনুষ্ঠানে অভিমত ব্যক্ত করেছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

অতি সম্প্রতি বিবাহ বিচ্ছেদ এর ঘটনা চলচ্চিত্র পাড়ায় নানা মুখী গুঞ্জনের পরও বর্তমানে ঢালিউডের সবচেয়ে জনপ্রিয় অভিনেতা যে সাকিব খান এতে কোন ভুল নেই।

About the author

Md. Sohel Ahmed Khan