খেলাধুলা

চলতি মাসেই মাঠে ফিরবেন নেইমার

নরসুন্দা ডটকম   April 1, 2018
নেইমার

ব্রাজিল ফুটবল ভক্তদের জন্য সুখবর। বিশ্বকাপের অনেক আগেই সম্পূর্ণ সেরে উঠতে পারেন তাঁদের প্রধান তারকা নেইমার ।

যদিও ব্রাজিল শিবির থেকে নয়, এই শুভসংবাদ এসেছে নেইমারের ক্লাব দল প্যারিস সাঁ জারমাঁ (পিএসজি) থেকে। পিএসজি কোচ উনাই এমেরি এই খবর দিয়ে বলেছেন, ‘‘নেইমার দুই থেকে তিন সপ্তাহের মধ্যে মাঠে ফিরতে পারে। আমি ওর সঙ্গে এই সপ্তাহেই কথা বলছি। ও অনেক ভাল আছে, এবং ফুরফুরে মেজাজে রয়েছে।’’

গত ২৫ ফেব্রুয়ারি পিএসজি-র হয়ে খেলার সময়েই চোট পান নেইমার । ব্রাজিলে ফিরে অস্ত্রোপচার করান তিনি। ব্রাজিল ফুটবল দলের প্রধান ডাক্তার অস্ত্রোপচারের পরে জানিয়েছিলেন,নেইমার সম্পূর্ণ সুস্থ হতে আড়াই থেকে তিন মাস লেগে যেতে পারে।

বোরদো-তে ফরাসি লিগ কাপ ফাইনালে মোনাকোর বিরুদ্ধে নেইমারকে ছাড়াই খেলতে নামছে পিএসজি। কিন্তু সেরা ফুটবলারকে না পেলেও তাঁর প্রত্যাবর্তন নিয়ে খুশির খবর দিতে পেরেছেন পিএসজি কোচ। ‘‘আমাদের মধ্যে ফাইনালটা নিয়েও কথা হয়েছে। ও ম্যাচটা দেখবে,’’ বলেন এমেরি।

এখন অবশ্য পিএসজি কোচের কথায় ব্রাজিলীয় তারকাকে নিয়ে নতুন আশার আলো দেখা দিয়েছে। রাশিয়ায় বিশ্বকাপ শুরু হচ্ছে ১৪ জুন। বিশেষজ্ঞরা মনে করছিলেন, নেইমারকে যদি ভাল কিছু করতে হয় তা হলে অন্তত বিশ্বকাপ শুরুর এক মাস আগে সম্পূর্ণ সুস্থ হতে হবে। সেক্ষেত্রে বল নিয়ে অনুশীলন এবং ম্যাচ খেলে নিজেকে আগের মতো ছন্দে ফিরিয়ে আনতে সমস্যা হবে না। ব্রাজিলীয় ডাক্তারের মন্তব্যে আশঙ্কা তৈরি হয়েছিল, বিশ্বকাপে নামতে পারলেও হয়তো পুরোপুরি ছন্দে আসতে পারবেন না নেইমার । তাঁর ক্লাব দলের কোচ যা বলেছেন, তাতে অনেকেই আশাবাদী হয়ে উঠছেন।

About the author

নরসুন্দা ডটকম