শিল্প- সংস্কৃতি

উন্নয়ন ধারা’র রবীন্দ্র জয়ন্তী পালন

Md. Sohel Ahmed Khan   May 9, 2018

শিল্প-সংস্কৃতি ডেস্কঃ শুদ্ধ মানুষ হতে গেলে তাঁকে অনুসরণ করতে হবে। বর্তমানে আমরা নানাবিধ সংকটের মধ্যে আছি। রবীন্দ্রনাথ ঠাকুর সমাজ সংস্কৃতির রূপকার।  এ থেকে উত্তরণের মহানায়ক আমাদের রবীন্দ্রনাথ। তিনি আমাদের অনুপ্রেরণা হতে পারেন।  ঢাকা মৌলিক নাট্যদল ও উন্নয়ন ধারার যৌথ আয়োজনে রবীন্দ্র জয়ন্তীর অনুষ্ঠানে বক্তাগন উপরোক্ত কথা বলেন।

মঙ্গলবার বিকাল পাঁচ টায় ঢাকা মৌলিক নাট্যদলের মহড়া কক্ষে রবীন্দ্র জয়ন্তী উপলক্ষে আলোচনা সভা ও কবিতা আবৃত্তি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ঢাকা মৌলিক নাট্যদলের সভাপতি, অভিনেতা ও কবি সাজু আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উন্নয়ন ধারা’র প্রতিষ্ঠাতা ও নির্বাহী চেয়ারম্যান, অভিনেতা ও কবি সোহেল আহমেদ খান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উইলস লিটল ফ্লাওয়ার স্কুল এন্ড কলেজের শিক্ষক ও জনপ্রিয় অনলাইন প্রোর্টাল শিক্ষাবার্তা ডট কম এর সম্পাদক এস এম সায়েদুজ্জামান, সমাজকর্মী নাজমা আক্তার, খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও কবি ফাতেমা খাতুন রুনা। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উন্নয়ন ধারার সহ শিক্ষা বিষয়ক সম্পাদক মোঃ শামিম, নাট্যকর্মী কানিজ ফাতেমা, শাওন আহমেদ, রিয়াজ প্রমুখ।

আবৃত্তিকার ও অভিনেতা সোহেল আহমেদ খান বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের কবিতা আবৃত্তির মধ্যদিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করেন। এরপর একে একে অভিনেতা ও কবি সাজু আহমেদ, কবি ফাতেমা খাতুন রুনা, নাট্যকর্মী কানিজ ফাতেমার কন্ঠে রবীন্দ্রনাথ এর বিভিন্ন কবিতা উপস্থিত শ্রোতাদের মুগ্ধ করে তোলে। কবিগুরুর ‘দুই বিঘে জমি’ কবিতাটি আবৃত্তির মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি করা হয়।

About the author

Md. Sohel Ahmed Khan