খেলাধুলা

সাকিব সবচেয়ে আন্ডাররেটেড খেলোয়াড়: ভিভিএস লক্ষণ

নরসুন্দা ডটকম   May 9, 2018
ভিভিএস লক্ষণ

বাংলাদেশ ক্রিকেটের বড় বিজ্ঞাপন সাকিব আল হাসান। আইপিএলে অন্য আসরের মতো এবারও তিনি দারুণ পারফর্ম করছেন।নতুন দল হায়দরাবাদের হয়ে প্রতি ম্যাচেই তিনি রাখছেন দারুণ অবদান। কিন্তু তিনি যেভাবে পারফর্ম করছেন সেভাবে মূল্যায়িত হচ্ছেন না। হায়দরাবাদের পরামর্শক ভিভিএস লক্ষণ অন্তত তেমনটাই মনে করেন।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) মঙ্গলবারের ম্যাচে সাকিব-আল-হাসানের দুর্দান্ত অলরাউন্ড পারফরমেন্সে কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে হারিয়ে সবার আগে প্লে-অফ নিশ্চিত করেছে সানরাইজার্স হায়দ্রাবাদ। দলের বিপদে ব্যাট হাতে ৩২ বলে ৩৫ রান, এরপর বল হাতে ৪ ওভারে ৩৬ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট।

তাও আবার দুর্দান্ত খেলতে থাকা পার্থিব প্যাটেল ও ভিরাট কোহলি ছিল তার শিকার। টাইগার অলরাউন্ডারের এমন দুর্দান্ত পারফরমেন্সে হায়দ্রাবাদ জিতেছে মাত্র ৫ রানের ব্যবধানে।

ম্যাচ শেষে দলে সাকিবের অবদান নিয়ে সাবেক ভারতীয় ব্যাটসম্যান লক্ষণ বলেন, সাকিব প্রত্যেক ম্যাচেই কোন না কোন ভাবে পারফর্ম করছে। প্রতি ম্যাচেই একটি-দুটি করে উইকেট তুলে নিচ্ছে সে। তবে বেশিরভাগ সময়েই আড়ালে পড়ে যাচ্ছে তার পারফরম্যান্স।

ব্যাট হাতেও সাকিব রান পাচ্ছেন। অধিনায়ক উইলিয়ামসন-মানিশ পান্ডের সঙ্গে জুঁটি গড়ে করছেন রান। অলরাউন্ড পারফর্ম করেও সাকিব খুব একটা আলোচনায় আসছেন না। লক্ষণ বলেন, ‘দলের বোলারদের মধ্যে সাকিবই সবচেয়ে আন্ডাররেটেড। খুব একটা আলোচনায় আসে না সে।’

 

 

About the author

নরসুন্দা ডটকম