খেলাধুলা

বাংলাদেশ ক্রিকেট দলের অস্ট্রেলিয়া সফর বাতিল

নরসুন্দা ডটকম   May 10, 2018
অস্ট্রেলিয়া

এ বছর আগস্ট-সেপ্টেম্বর মাসে বাংলাদেশ ক্রিকেট দলের অস্ট্রেলিয়া সফরটি হচ্ছে না। ওই সফরের সময় দুটি টেস্ট এবং তিনটি একদিনের আন্তর্জাতিক ম্যাচ হবার কথা ছিল।

অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ডকে উদ্ধৃত করে ক্রিকইনফো ওয়েবসাইটের এক রিপোর্টে বলা হচ্ছে, সেখানকার ফুটবল মওসুমের মাঝখানে টিভি চ্যানেলগুলো বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজের ম্যাচগুলো দেখাতে আগ্রহী নয় – তাই এই সফরটি ‘বাণিজ্যিকভাবে লাভজনক হবে না’ বলে অস্ট্রেলিয়ার ক্রিকেট কর্তৃপক্ষ বাংলাদেশকে জানিয়ে দিয়েছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামুদ্দিন চৌধুরী বলেছেন, “আমরা এটুকুই বলতে পারি যে অস্ট্রেলিয়া সফরটি এ মুহূর্তে হোস্ট করতে চাচ্ছে না বলার পর আমরা একটি বিকল্প সময় প্রস্তাব করেছিলাম – তবে এখনো কোন জবাব পাই নি।”

বিকল্প প্রস্তাবে কখন সফরের কথা বলা হয়েছিল, জানতে চাইলে তিনি তা বলতে রাজী হন নি। তবে ক্রিকইনফো রিপোর্টে বলা হচ্ছে, বিকল্প প্রস্তাব গুলোর মধ্যে একটিতে ২০১৯ বিশ্বকাপের পর অস্ট্রেলিয়া দলের বাংলাদেশে সফরের কথা বলা হয়েছিল।

ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড বলেছেন, বাংলাদেশ সফরটি বাতিল করার সাথে যে সময় এটি হবার কথা ছিল তার সম্পর্ক আছে। তিনি আরো বলেন, সেই সময়টায় ভারত, ইংল্যান্ড, এবং দক্ষিণ আফ্রিকা ছাড়া বাংলাদেশ সহ অন্য দেশগুলো অস্ট্রেলিয়ায় খুব কমই খেলে থাকে।

About the author

নরসুন্দা ডটকম