দেশ-বিদেশ

বঙ্গভূমি আন্তর্জাতিক কবিতা উৎসব ২০১৯

Md. Sohel Ahmed Khan   ফেব্রুয়ারি ১৯, ২০১৯
Spread the love

সাহিত্য ডেস্কঃ

বঙ্গভূমি আন্তর্জাতিক কবিতা উৎসব ২০১৯ উদযাপন হয়ে গেলো ১৭ ফেব্রুয়ারি রবিবার বিকাল ৪ টায় রাজধানীর জাতীয় জাদুঘর এর সুফিয়া কামাল মিলনায়তনে।

বঙ্গভূমি সাহিত্য পর্ষদের সভাপতি ও ক্যাপ্টেন সম্পাদক কবি রাশেদ রেহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত কবিতা উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রাইটার্স ক্লাবের সভাপতি জাতিসত্তার কবি মুহাম্মদ নুরুল হুদা। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সাবেক এম পি প্রকৌশলী তানভীর সাকিল জয়। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. দেবপ্রসন্ন বিশ্বাস, অধ্যাপক রবীন্দ্র মহাবিদ্যালয় (ভারত), ড. গৌরাঙ্গ মোহন্ত, অতিরিক্ত সচিব, শিক্ষা মন্ত্রনালয়, কবি ও ছড়াকার আসলাম সানী, সংগ্রাম মিত্র, সাধারণ সম্পাদক, আই সি এইচ এফ আর (ভারত), মনিষা পাল চৌধুরী, চেয়ারম্যান, ভুবনেশ্বর টেলিভিশন (ভারত), মোজাম্মেল হক বকুল সরকার, সভাপতি, বাংলাদেশ উপজেলা এসোসিয়েশন, পুলক বোস, সম্পাদক, নদিয়া পত্রিকা (ভারত), কবি সরোজ দেব, সম্পাদক, শব্দ (ভারত), কবি রাজু শেখ (ভারত), কবি সুবীর কুমার দে (ভারত), প্রকাশক সুলতান মাহমুদ রনি প্রমুখ।

অনুষ্ঠানে বঙ্গভূমি সাহিত্য পদক ২০১৯ প্রদান করা হয় বাংলাদেশ ও ভারতে কবি এবং সাহিত্যিকগনকে। বঙ্গভূমি সাহিত্য পর্ষদ (বসাপ) এর আয়োজনে প্রতিবারের মতো এবারও বাংলাদেশ এবং ভারতের বিভিন্ন রাজ্যের কবি সাহিত্যিকগন কবিতা উৎসবে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানের শেষপর্বে বঙ্গভূমি সাহিত্য পর্ষদের সাধারণ সম্পাদক কবি মিজান হাওলাদার এর কাব্যগ্রন্থ রঙ বেরঙের বিরহের মোড়ক উন্মোচন করেন অনুষ্ঠানে প্রধান অতিথি কবি মুহম্মদ নুরুল হুদা এবং প্রধান বক্তা সাবেক এম পি প্রকৌশলী তানভীর সাকিল জয়।

About the author

Md. Sohel Ahmed Khan