দেশ-বিদেশ

ভারতের সাবেক পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ মারা গেছেন

নরসুন্দা ডটকম   আগস্ট ৬, ২০১৯
সুষমা স্বরাজ
Spread the love

ভারতের সাবেক পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ মারা গেছেন। মঙ্গলবার রাতে দিল্লির একটি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে এই বিজেপি নেত্রীর বয়স হয়েছিল ৬৭। প্রথম মোদি সরকারে পররাষ্ট্রমন্ত্রী হিসেবে জনপ্রিয়তা কুড়িয়েছিলেন সুষমা। দীর্ঘ দিন ধরেই অসুস্থ ছিলেন সুষমা স্বরাজ। যে কারণে এ বছর লোকসভা নির্বাচনেও অংশ নেননি তিনি। তবে বিভিন্ন ইস্যুতে সোশ্যাল মিডিয়ায় আগের মতোই সক্রিয় ছিলেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, শারীরিক অসুস্থতায় রাত সোয়া ৯টার দিকে অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সাইন্সেসে নেওয়া হয় সুষমাকে। সেখানেই মারা যান তিনি। সাবেক এই মন্ত্রীর মৃত্যুর খবরে এরই মধ্যে হাসপাতালে ভিড় করেছেন তার দলের নেতৃবৃন্দসহ বিভিন্ন পর্যায়ের শুভাকাঙক্ষীরা।

সর্বশেষ জম্মু-কাশ্মীরের ৭০ বছরের বিশেষ মর্যাদা বাতিল করে রাজ্যসভায় ৩৭০ ধারা বাতিলের ঘো্ষণায় মঙ্গলবার সন্ধ্যায়ই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে শুভেচ্ছা জানিয়ে একটি টুইট করেছিলেন সুষমা।

তার মৃত্যুতে শোকপ্রকাশ করে টুইটারে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী লেখেন, ‘অসাধারণ বক্তা এবং সাংসদ ছিলেন সুষমাজি। দলের সকলে তাঁকে সম্মান করতেন। আদর্শ এবং বিজেপির স্বার্থ নিয়ে কখনওই আপস করেননি। দলের উন্নতিতে বিরাট ভূমিকা ওঁর।’

আরো পড়তে পারেন…

নোবেলজয়ী মার্কিন লেখক টনি মরিসন আর নেই

ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদক পেলেন ফরিদা পারভীন

About the author

নরসুন্দা ডটকম