দেশ-বিদেশ

অরুণ জেটলি আর নেই

নরসুন্দা ডটকম   আগস্ট ২৪, ২০১৯
অরুণ জেটলি
Spread the love

ভারতের পার্লামেন্ট সদস্য ও সাবেক কেন্দ্রীয় মন্ত্রী অরুণ জেটলি আর নেই। শনিবার বেলা ১২টা ৭ মিনিটে দিল্লির এইমস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তাঁর বয়স হয়েছিল ৬৬ বছর।

শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে এইমস হাসপাতালে ভর্তি হওয়া বিজেপি নেতা অরুণ জেটলি গত ৯ আগস্ট থেকে লাইফ সাপোর্টে ছিলেন। হাসপাতালে তাকে দেখতে গিয়েছিলেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী ও বিজেপি সভাপতি অমিত শাহ, মায়াবতী, নীতীশ কুমার ও যোগী আদিত্যনাথের মতো রাজনৈতিক নেতারা ।

জানা যায়, নিগমবোধ ঘাটে রবিবার বিকেলে জেটলির শেষকৃত্য করা হবে। এইমস হাসপাতাল থেকে মরদেহ নিয়ে যাওয়া হবে জেটলির বাসভবনে কৈলাশ কলোনিতে। রবিবার সকালে জেটলির মরদেহ নিয়ে যাওয়া হবে বিজেপি সদর দফতরে। সেখানে জেটলিকে শেষশ্রদ্ধা জানানো যাবে। বিজেপি কার্যালয় থেকে জেটলির মরদেহ নিয়ে যাওয়া হবে নিগমবোধ ঘাটে।

পেশায় আইনজীবী জেটলি ক্ষমতাসীন বিজেপি সরকারের প্রথম মেয়াদে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মন্ত্রিসভায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। তিনি অর্থ ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মতো গুরুদায়িত্ব সামলান। ভারতের সর্বশেষ জাতীয় নির্বাচনে বিজেপির অভাবনীয় বিজয়ের পর স্বাস্থ্যগত কারণ দেখিয়ে তাকে সরকারের অংশ করতে বা কোনো গুরুদায়িত্ব না দিতে প্রধানমন্ত্রী মোদিকে লিখিত দিয়েছিলেন অরুণ জেটলি।

আরো পড়তে পারেন…

নোবেলজয়ী মার্কিন লেখক টনি মরিসন আর নেই

ভারতের সাবেক পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ মারা গেছেন

About the author

নরসুন্দা ডটকম