দেশ-বিদেশ

কলকাতা থেকে ঢাকায় ফিরেছেন নায়ক ফেরদৌস

নরসুন্দা ডটকম   এপ্রিল ১৭, ২০১৯
কলকাতা থেকে ঢাকায় ফিরেছেন নায়ক ফেরদৌস

কলকাতা থেকে ঢাকায় ফিরেছেন নায়ক ফেরদৌস আহমেদ। মঙ্গলবার [১৬ এপ্রিল-২০১৯] রাত সাড়ে ১০টার দিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি ০৯৬ ফ্লাইটে ঢাকায় ফেরেন তিনি।

এর আগে কলকাতা নেতাজি সুভাষ চন্দ্র আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তার দেশে ফেরার খবর নিশ্চিত করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের অফিস।

এদিকে ভারতের নিউজ ১৮ বাংলার খবরে বলা হয়েছে, তৃণমূলের প্রচারে যোগ দেওয়ায় বাংলাদেশি অভিনেতা ফেরদৌস আহমেদের ভিসা বাতিল করেছে দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। একইসঙ্গে ফেরদৌসকে অবিলম্বে ভারত ছাড়ার নির্দেশ দিয়ে নোটিশও জারি করা হয়।

তবে দেশটির বাংলাদেশ দূতাবাসে যোগাযোগ করা হলে এক কর্মকর্তা জানান, নির্ধারিত সফর শেষে আজই ঢাকায় ফেরার কথা ছিল ফেরদৌসের। তিনি সেভাবেই রাতে বিমান বাংলাদেশের একটি ফ্লাইটে দেশে ফেরেন।

তার রাজনৈতিক প্রচারণায় অংশ নেওয়ার বিষয়ে জানতে চাইলে ভারতে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের ওই কর্মকর্তা বলেন, ‘আমরা বিব্রত। বিষয়টি আমাদের ধারণার বাইরে ছিল। ফেরদৌস দূতাবাসকে না জানিয়ে একটি দলের পক্ষে রাজনৈতিক প্রচারণায় অংশ নিয়েছেন।’

তৃণমূল প্রার্থী কানহাইয়ালালের হয়ে স্থানীয় চলচ্চিত্র শিল্পীদের সঙ্গে ভোট প্রচারে ফেরদৌস

উল্লেখ্য, ভারত সফরে গিয়ে গত ১৪ ও ১৫  এপ্রিল রায়গঞ্জের তৃণমূল প্রার্থী কানহাইয়ালাল আগরওয়ালের হয়ে স্থানীয় চলচ্চিত্র শিল্পীদের সঙ্গে ভোট প্রচারে গিয়েছিলেন ফেরদৌস। বিজেপির দাবি তোলে, বাংলাদেশের অভিনেতা টুরিস্ট ভিসা নিয়ে এসে এ ভাবে ভোটে প্রচার করতে পারেন না। এতে যেমন নির্বাচনি বিধি ভঙ্গ হয়েছে, তেমনই ভিসার শর্তও লঙ্ঘন হয়েছে। মঙ্গলবার, নির্বাচনি কর্মকর্তার দফতরে গিয়ে বাংলাদেশের অভিনেতা ফেরদৌসকে গ্রেফতারের দাবিও জানান বিজেপি নেতারা। এছাড়াও রায়গঞ্জ জেলা ম্যাজিস্ট্রেট দফতরে তার বিরুদ্ধে নালিশ করা হয়।

সিনেমার শুট্যিংয়ের জন্য সম্প্রতি বিজনেস ভিসায় ভারতে গিয়েছিলেন দুই বাংলায় জনপ্রিয় বাংলাদেশের এই অভিনেতা। সূত্র: বাংলা ট্রিবিউন।

আরো পড়তে পারেন…

আজ ঐতিহাসিক মুজিবনগর দিবস : বাংলাদেশের ইতিহাসে অনন্য একটি দিন

বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড

অ্যাসাঞ্জ তার দায়িত্ব পালন করেছেন, কিন্তু বিশ্ববাসী নিজেদের দায়িত্ব পালন করেনি

About the author

নরসুন্দা ডটকম