খেলাধুলা

আইপিএল: গুজরাট লায়ন্সের কাছে হার আরসিবি’র

নরসুন্দা ডটকম   এপ্রিল ২৮, ২০১৭

।। নরসুন্দা ডটকম ।।

আইপিএল-এ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের খারাপ সময়টা কিছুতেই কাটছে না।

এবার গুজরাট লায়ন্সের বিরুদ্ধেও ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ল বিরাট কোহলির দল। শেষপর্যন্ত ১৩৪ রানে অলআউট হয়ে যায় আরসিবি। ১৩.৫ ওভারে ৩ উইকেট হারিয়ে সহজেই সেই রান টপকে গেল গুজরাত। ৭২ রান করলেন অ্যারন ফিঞ্চ। ৩৪ রানে অপরাজিত থাকেন গুজরাতের অধিনায়ক সুরেশ রায়না।

এই ম্যাচে টসে জিতে বিপক্ষকে ব্যাট করতে পাঠান রায়না। ওপেন করতে নামেন বিরাট (১০) ও ক্রিস গেইল (৮)। দু জনেই দ্রুত প্যাভিলিয়নে ফেরেন। এবি ডিভিলিয়ার্সও (৫) স্বল্প রানেই আউট হয়ে যান। ২২ রানে ৩ উইকেট পড়ে যাওয়ার পর কেদার যাদব (৩১) কিছুটা লড়াই করেন। পবন নেগিও (৩২) লড়াই করেন। তবে আর কেউ ভাল পারফরম্যান্স দেখাতে পারেননি। অ্যান্ড্রু টাই তিনটি এবং রবীন্দ্র জাডেজা দুটি উইকেট নেন।

রান তাড়া করতে নেমে গুজরাটও চাপে পড়ে গিয়েছিল। ২৩ রানে ২ উইকেট পড়ে যায়। প্যাভিলিয়নে ফিরে যান (ঈশান কিষাণ ১৬) ও ব্রেন্ডন ম্যাকালাম (৩)। তবে ফিঞ্চ ও রায়না জুটি গুজরাতকে জয়ের কাছে পৌঁছে দেয়। ফিঞ্চ ফিরে যাওয়ার পর বাকি কাজটুকু শেষ করেন রায়না ও জাডেজা (২)।

এই জয়ের পর ৮ ম্যাচ খেলে ৬ পয়েন্ট নিয়ে লিগ টেবলে ৬ নম্বরে উঠে এল গুজরাত। রায়নাদের প্লে-অফে যাওয়ার সুযোগ এখনও আছে। অন্যদিকে, ৯ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে সাত নম্বরে আছে আরসিবি।

বিদায়ের মুখে দাঁড়িয়ে কোহালি বলে গেলেন, ‘‘আমরা মনে হয় টিমের ওপর খুব বেশি চাপ তৈরি করছি।’’ কোহালি এখনও বলে চলেছেন, পারফরম্যান্স ভাল করতে হবে। কিন্তু ঘটনা হল, তাতে আর বিশেষ লাভ হবে না। ইডেনে কেকেআরের কাছে অবিশ্বাস্য হারের পরে সানরাইজার্স হায়দরাবাদের সঙ্গে খেলা ভেস্তে যায়। ফলে এই ম্যাচটা হয়ে দাঁড়িয়েছিল বেঁচে থাকার লড়াই।

About the author

নরসুন্দা ডটকম

Leave a Comment