খেলাধুলা

আইপিএলে রিপ্লেতে উল্টো-পাল্টা ভিডিও দেখিয়ে আউট

নরসুন্দা ডটকম   April 19, 2018
রিপ্লেতে উল্টো-পাল্টা ভিডিও দেখিয়ে আউট

হার্দিক দুঃখপ্রকাশ : তাঁর ছোড়া বল সোজা গিয়ে লাগে সতীর্থ উইকেটকিপার ঈশান কিসানের চোখে। মঙ্গলবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে বলের আঘাতে ডান চোখ বেশ ফুলে যায় ঈশানের। কালশিটে পড়ে যায়। মাঠ ছেড়ে চলে যেতে হয় তাঁকে। নিজের দলেরই কিপারকে এ ভাবে অনিচ্ছাকৃত ভাবে আঘাত করার জন্য দুঃখপ্রকাশ করে বুধবার টুইট করলেন হার্দিক পাণ্ড্য। সঙ্গে একটি ছবি। যাতে ঈশানের গলা জড়িয়ে দাঁড়িয়ে তিনি। লিখেছেন, ‘আমার কিউটি পাই। সরি ভাই। ভেঙে পড়িস না।’ মুম্বই ইন্ডিয়ান্স জানিয়েছে, ভাল আছেন ঈশান।

ভুল রিপ্লেতে সিদ্ধান্ত: মাঠে আম্পায়ারদের ভুল হয়েই থাকে। সেই জন্যই তো টিভি আম্পায়ার। কিন্তু তাঁকে যদি ভুল রিপ্লে দেখানো হয়? মঙ্গলবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে ঘটল এমনই ঘটনা। যশপ্রীত বুমরার বলে ক্যাচ দিয়ে ফিরে গেলেন উমেশ যাদব। আউট নিয়ে কোনও সন্দেহ ছিল না। তবে বুমরা নো বল করেছেন কি না, তা নিয়ে সন্দেহ ছিল। রিপ্লেতে দেখা যায়, তাঁর পা ক্রিজের মধ্যেই ছিল। ফলে উমেশকে আউটই দেওয়া হয়। কিন্তু কোন রিপ্লে? যে রিপ্লে দেখে সিদ্ধান্তটি নেওয়া হয়, তাতে উমেশকে বোলারের দিকের ক্রিজে দেখা যাচ্ছে! রিপ্লে চালকের ভুলেই এমন কাণ্ড, জানিয়েছেন টিভি কর্তৃপক্ষ। ক্ষমাও চেয়ে নিয়েছেন তাঁরা। কোনও গুরুত্বপূর্ণ আউটের সিদ্ধান্তের ক্ষেত্রে যদি এই ভুল হত?

ক্রিস লিনের নাচ: ব্যাটিংয়ের সঙ্গে নাচটাও খারাপ করেন না কলকাতা নাইট রাইডার্সের ওপেনার ক্রিস লিন। কেকেআরের ফেসবুক পেজে দলের থিম গানের তালে তালে তাঁকে নাচতে দেখে এ রকম মনে হতেই পারে। এমনকী ব্যাট হাতেও নেচেছেন তিনি।

বিরাট যেন রজার: এক জন ক্রিকেটের রজার ফেডেরার, তো অন্যজন রাফায়েল নাদাল। এবি ডিভিলিয়ার্স ও বিরাট কোহলিকে এ ভাবেই দুই টেনিস কিংবদন্তির সঙ্গে তুলনা করলেন ট্রেন্ট উডহিল। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের কোচেদের দলে থাকায় দুই ক্রিকেটারকেই কাছ থেকে দেখেছেন উডহিল। দুই তারকার ফিটনেস ও খেলার দক্ষতা রজার-রাফার মতোই দুরন্ত বলে মনে করেন উডহিল।

কোটলায় ম্যাচ অনিশ্চিত : ফিরোজ শাহ কোটলায় এ বার আইপিএলের ম্যাচ হবে তো? কোটলার পুরনো ক্লাব হাউসের যা অবস্থা, তাতে তার একটি অংশে টিভি সম্প্রচারের সরঞ্জাম জড়ো করে রাখলে সেই অংশ ভেঙে পড়তে পারে, আশঙ্কা বিশেষজ্ঞদের। অথচ ওখানে সরঞ্জাম না রাখলে ম্যাচের সম্প্রচার করাই কঠিন। এই নিয়ে মামলায় দিল্লি হাইকোর্টের বিচারপতি রাজীব শকধের জানান, পুরসভা কোটলার পুরনো ক্লাব হাউসকে ছাড়পত্র দেওয়ার পরে কোনও দুর্ঘটনা ঘটলে, তার দায়িত্ব নিতে হবে তাদেরই। এর পরেও ছাড়পত্র দেবে পুরসভা?

ক্রিকেট জুয়া চলছে : এখনও গড়াপেটার অভিযোগ না এলেও দেশের বিভিন্ন প্রান্তে আইপিএল নিয়ে জুয়া চলছে। উত্তর প্রদেশের সম্ভালে বুধবার চার ক্রিকেট জুয়াড়িকে গ্রেফতার করল স্থানীয় পুলিশ। জুয়ার আড্ডা থেকে একাধিক এলইডি টিভি, মোবাইল ফোন উদ্ধার হয়েছে। ধৃতরা অভিযোগ স্বীকার করে নিয়েছে। কলকাতার কসবা অঞ্চল থেকেও গ্রেফতার হয় তিন জুয়াড়ি। এরা মুর্শিদাবাদের বাসিন্দা।

About the author

নরসুন্দা ডটকম