খেলাধুলা

৭ উইকেটে জিতে লিগ-শীর্ষে কেকেআর

নরসুন্দা ডটকম   April 26, 2017

।। নরসুন্দা ডটকম ।।

রবিন উথাপ্পার বিক্রম ও  গৌতম গম্ভীরের ঠান্ডা মাথা– এই দুয়ের যুগলবন্দিতে ধরাশায়ী পুণে।

বুধবার, ঘরের মাঠে রাইজিং পুণে সুপারজায়ান্টসকে ৭ উইকেটে হারিয়ে দিল কলকাতা নাইট রাইডার্স।

আজ অ্যাওয়ে ম্যাচে টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন কেকেআর অধিনায়ক গৌতম গম্ভীর। পুণের হয়ে শুরু দারুনভাবে করেন দুই ওপেনার অজিঙ্ক রাহানে ও রাহুল ত্রিপাঠি। প্রথম উইকেটেই ওঠে ৬৫ রান।

২৩ বলে ৩৮ রান করে আউট হন রাহুল ত্রিপাঠি। অধিনায়ক স্টিভ স্মিথ ৫১ রানে (৩৭ বল) অপরাজিত থাকেন। অজিঙ্ক রাহানে করেন ৪৬ রান। শেষদিকে, রানের গতি বাড়ান মহেন্দ্র সিংহ ধোনি (১১ বলে ২৩)  ও ড্যান ক্রিশ্চান (৬ বলে ১৬)।

নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৮২ রান করে রাইজিং পুণে সুপারজায়ান্টস। কেকেআর বোলারদের মধ্যে দুটি উইকেট নিলেন কুলদীপ যাদব। পীযূষ চাওলা, উমেশ যাদব ও সুনীল নারাইন পান একটি করে উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে নিজস্ব ঢঙেই শুরু করেন নারাইন। তবে এদিন বেশিক্ষণ টেকেননি। ১১ বলে ১৬ করে দুর্ভাগ্যবশত রান আউট হন। নারাইনের জায়গায় নামেন রবিন উথাপ্পা। শুরু হয় এক অন্য যুগলবন্দি।

৪৭ বলে ৮৭ রান করেন উথাপ্পা। তাঁর ইনিংস সাজানো ছিল ৭টি চার ও ৬টি ছক্কায়। তাঁকে যোগ্য সঙ্গ দেন গম্ভীর। তিনি ৪৬ বলে ৬২ রান করেন। মারেন ৬টি চার ও একটি ছক্কা। দুই ব্যাটসম্যান মিলে দ্বিতীয় উইকেটে ১৫৮ রান যোগ করেন।

ম্যাচের সেনা নির্বাচিত হন উথাপ্পা।

এই জয়ের ফলে আইপিএল পয়েন্ট তালিকায় এক নম্বরে ফের উঠে এল নাইট রাইডার্স। ৮ ম্যাচে শেষে কেকেআর-এর পয়েন্ট এখন ১২। মুম্বই ইন্ডিয়ান্সেরও একই পয়েন্ট। তবে, নেট রান রেটের বিচারে এগিয়ে কলকাতা।

 

About the author

নরসুন্দা ডটকম

Leave a Comment