খেলাধুলা

চ্যাম্পিয়ন্স ট্রফির সেরা একাদশ তৈরি করলো ক্রিকেট অস্ট্রেলিয়া, অধিনায়ক সৌরভ, নেই সচিন

নরসুন্দা ডটকম   মে ১১, ২০১৭
সৌরভ গঙ্গোপাধ্যায়

চ্যাম্পিয়ন্স ট্রফির সেরা একাদশ তৈরি করলো ক্রিকেট অস্ট্রেলিয়া।

আইসিসি-র এই টুর্নামেন্টে সেরা পারফর্মারদের নিয়ে সর্বকালের সেরা চ্যাম্পিয়ন্স ট্রফি একাদশ প্রকাশ করা হয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়ার সরকারী ওয়েবসাইটে।

যেখানে অধিনায়ক বেছে নেওয়া হয়েছে সৌরভ গঙ্গোপাধ্যায়কে। প্রাক্তন ভারতীয় অধিনায়কের এই টুর্নামেন্টে দুরন্ত পারফরম্যান্সের কথা মাথায় রেখে। দলের উইকেটকিপার রাহুল দ্রাবিড়। তবে এই দুই প্রাক্তন ক্রিকেটার ছাড়া আর কোনও ভারতীয় খেলোয়াড় জায়গা পাননি এই দলে। সচিন তেন্ডুলকরও না।

ওপেনার ক্রিস গেল। যিনি এখনও পর্যন্ত টুর্নামেন্টের সর্বোচ্চ রানশিকারি। ১৭ ম্যাচে গেলের রান ৭৯১। গড় ৫২.৭৩। স্ট্রাইক রেট ৮৮.৭৭। সেঞ্চুরি রয়েছে তিনটি। আর এক ওপেনার দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ওপেনার হার্শেল গিবস। দশ ম্যাচে ৫১.১১ গড়ে ৪৬০ রান রয়েছে এই টুর্নামেন্টে গিবসের। আর সৌরভ গঙ্গোপাধ্যায়?

১৩ ম্যাচে সৌরভ ৭৩.৮৮ গড়ে ৬৬৫ রান করেছেন চ্যাম্পিয়ন্স ট্রফিতে। সেঞ্চুরি তিনটি। স্ট্রাইক রেট ৮৩.১২। সর্বোচ্চ অপরাজিত ১৪১। যার মধ্যে ২০০০ সালে চ্যাম্পিয়ন্স ট্রফিতে সেমিফাইনাল আর ফাইনালে সেঞ্চুরি রয়েছে। আর দ্রাবিড়ের রয়েছে ১৯ ম্যাচে ৬২৭ রান। গড় ৪৮.২৩।

এ ছাড়া দলে আছেন জাক কালিস (দক্ষিণ আফ্রিকা), ড্যামিয়েন মার্টিন (অস্ট্রেলিয়া), শেন ওয়াটসন (অস্ট্রেলিয়া), ড্যানিয়েল ভেত্তোরি (নিউজিল্যান্ড), কাইল মিলস (নিউজিল্যান্ড), মুথাইয়া মুরলীধরন (শ্রীলঙ্কা) ও গ্লেন ম্যাকগ্রা (অস্ট্রেলিয়া)।

About the author

নরসুন্দা ডটকম

Leave a Comment