খেলাধুলা

তামিম ইকবালের ভিসা জটিলতার সমাধান হয়নি, শ্রীলংকার বিপক্ষে ম্যাচ নিয়ে সংশয়

নরসুন্দা ডটকম   সেপ্টেম্বর ১১, ২০১৮

তামিম ইকবাল এবং পেসার রুবেল হোসেন এশিয়া কাপের দলের সঙ্গে সংযুক্ত আরব আমিরাতে যেতে পারেননি। ভিসা জটিলতার কারণে আলাদা যাওয়ার কথা তাদের। কিন্তু তারা দু’জনও একসঙ্গে যেতে পারছেন না। কারণ রুবেলের সমস্যার সমাধান হলেও কাটেনি তামিমের ভিসা জটিলতা।

মঙ্গলবার রুবেল হোসেনের ভিসা জটিলতার সমাধান হয়েছে। সন্ধ্যায় দলের সঙ্গে যোগ দিতে ফ্লাইট ধরবেন তিনি। তবে ওয়েস্ট ইন্ডিজ সফরে দুর্দান্ত ফর্মে থাকা বাঁ-হাতি ওপেনার তামিম এখনো ভিসা পাননি। ভিসা তিনি পেয়ে যাবেন এটা মোটামুটি নিশ্চিত করে বলা যায়। কিন্তু দলের সঙ্গে যোগ দিয়ে ঠিকঠাক প্রস্তুতি নিয়ে শ্রীলংকার বিপক্ষে ম্যাচ খেলতে পারবেন কিনা তা নিয়ে সংশয় তৈরি হয়েছে।

তামিমের আঙুলে সামান্য চোট আছে। ওই চোট নিয়ে খেলতে কোন অসুবিধা নেই। কিন্তু চোট কাটিয়ে ব্যাটিং অনুশীলনটা খুব করে দরকার ছিল তার। দেশের মাটিতে অবশ্য অনুশীলন করছেন তিনি। কিন্তু দলের সঙ্গে আমিরাতের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিয়ে অনুশীলন করতে পারলে আত্মবিশ্বাসী থাকতেন তামিম।

বাংলাদেশি ওপেনার অবশ্য আশাবাদী আজ রাত কিংবা কাল সকালের মধ্যে ভিসা পাবেন তিনি। রাতে ভিসা পেয়ে গেলে সকালেই আরব আমিরাতের ফ্লাইট ধরবেন। আর আগামীকাল সকালে পেলে রওনা দিতে রাত। এই সময়ের মধ্যে ভিসা হয়ে গেলে বিশেষ সমস্যা হওয়ার কথা না। তবে কালও ভিসা না পেলে চিন্তা বাড়বে বাংলাদেশ শিবিরে।

তামিম যদি আজ-কালকের মধ্যে ভিসা না পান তবে শ্রীলংকার বিপক্ষে যেয়েই মাঠে নামতে হবে তার। অনুশীলনে ঘাম ঝরানোর সুযোগ পাবেন না। পাবেন না কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ার সময়। তামিম অবশ্য তার ভিসা জটিলতার কারণ বুঝতে পারছেন না। এমননি ম্যাচের আগের দিন তাকে ভ্রমণ ক্লান্তি নিয়েই অনুশীলন করতে হবে।

এছাড়া দলের ম্যানেজার খালেদ মাহমুদ ও বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীনও ভিসা জটিলতায় দুবাই যেতে পারছেন না। সূত্র: সমকাল।

নরসুন্দা ডট কমে আরো পড়তে পারেন….

আতহার আলী খান : এশিয়া কাপের ধারাভাষ্যে একমাত্র বাংলাদেশি

ভিসা ছাড়াই যেসব দেশে যেতে পারবেন বাংলাদেশিরা

About the author

নরসুন্দা ডটকম